মঙ্গলবার, ০৪ অগাস্ট ২০২০, ০৮:২৮ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

হাটিকুমরুল-বনপাড়া মহাসড়কে দুর্বিষহ যানজট, নাকাল যাত্রীরা

হাটিকুমরুল-বনপাড়া মহাসড়কের খানাখন্দ মেরামত কাজের জন্য ওই মহাসড়কের সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার মান্নাননগর থেকে হাটিকুমরুল গোলচত্বর পর্যন্ত প্রায় সাত থেকে আট কিলোমিটার এলাকাজুড়ে শত শত যানবাহনের তীব্র যানজট দেখা দিয়েছে।

মহাসড়কের তাড়াশ অংশে মেরামত কাজের ধীরগতির কারণে রাজশাহী, চাপাইনবাবগঞ্জ, নাটোর, পাবনা, কুষ্টিয়াসহ বেশ কয়েকটি জেলার যানবাহনে থাকা বিশ্ব ইজতেমার হাজার হাজার যাত্রীরা চরম দুর্ভোগে পড়েছেন। গত সোমবার থেকে তিন দিন ধরে মহাসড়কের তাড়াশের এই অংশের সড়কে যানজট লেগেই আছে।

দীর্ঘদিন পরে সিরাজগঞ্জ সওজ অফিস খানাখন্দসহ সড়কটির ওই অংশে সংস্কার জন্য ২৬ কোটি টাকা ব্যয়ে সংস্কার কাজ শুরু করেছে। যার ফলে যাত্রীবাহী ও মালবাহী শত শত যানবাহন আটকা পড়ছে মহাসড়কের তাড়াশ অংশের মহিষলুটি থেকে ১০ নম্বর ব্রিজ পর্যন্ত। স্থানীয়দের অভিযোগ, ঠিকাদারি প্রতিষ্ঠানের সংস্কার কাজের ধীরগতির কারণে যানজট বেড়েই চলছে। তাছাড়া ওই সংস্কার কাজে ১০ থেকে ১৫ জন শ্রমিক কাজ করায় কাজে ধীরগতি দেখা যাচ্ছে।

এদিকে, তুরাগ নদীর তীরে বিশ্ব ইজতেমা উপলক্ষে মহাসড়কে পরিবহন ও যাত্রী সংখ্যা বেড়ে যাওয়ার ফলে যানজটও তীব্র হচ্ছে। এ প্রসঙ্গে সিরাজগঞ্জ সওজ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. আশরাফুল ইসলাম পিকে বলেন, মেরামত কাজের জন্য দুই লেনের মধ্যে এক লেনে যানবাহন চলাচল বন্ধ থাকায় যানজট বেড়ে গেছে। আমরা মেরামত কাজ দ্রুত করতে চেষ্টা করলেও শেষ করতে বেশ সময় লেগে যাবে।

error20
fb-share-icon0
Tweet 10
fb-share-icon20


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
Wordpress Social Share Plugin powered by Ultimatelysocial
error: Content is protected !!