শুক্রবার, ০৭ মে ২০২১, ০৭:৪৩ পূর্বাহ্ন

করোনার সবশেষ
করোনা ভাইরাসে বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় মৃত্যু বরণ করেছেন ৬১ জন, শনাক্ত হয়েছেন ১ হাজার ৯১৪ জন। আসুন আমরা সবাই আরও সাবধান হই, মাস্ক পরিধান করি। সামাজিক দূরত্ব বজায় রাখি।  

হাতে পেন্সিল উঠিয়ে গিনেস বুকে নাম লেখালেন সিয়াম

হাতে রেকর্ড সংখ্যক পেন্সিল উঠিয়ে গিনেস বুকে নাম লেখালেন বাংলাদেশের সিয়াম রেদওয়ান খান। মাত্র ১৮ বছর বয়সে এই কীর্তি গড়েন মিরপুরের এই কিশোর। কাজ করছেন পানি দিয়ে চলা এক্সক্যাবেটর সিমুলেটর নিয়ে। দেশের নাম উজ্জ্বল করতে আরও কিছু রেকর্ড ভাঙার জন্য কাজ করছেন সিয়াম।

এসএসসি পরীক্ষার পর কিছু একটা করতে হবে। যেন চেনে সারা বিশ্বের মানুষ। যেই ভাবা সেই কাজ। গিনেস বুকের পাতা ওল্টাতে লাগলেন ১৮ বছর বয়সী সিয়াম। সেখান থেকে বিশ্বের সবচেয়ে লম্বা স্ট্যাপলার পিন চেইন তৈরির চেষ্টা করলেন। একদিন পর হাল ছেড়ে দিলেন। কিন্তু ১৮ বছর বয়স যে হার না মানার। একদিন খেলার ছলেই হাতে একের পর এক পেন্সিল ওঠাতে চেষ্টা করলেন। কয়েকদিনের অনুশীলনে ভাঙলেন রেকর্ড। গিনেস বুক অফ ওয়ার্ল্ডে ‘মোস্ট পেন্সিল ব্যালান্সড ইন ব্যাক হ্যান্ড’ ক্যাটাগরিতে ৪৪টি পেন্সিল তুলে গড়লেন বিশ্ব রেকর্ড!

ঢাকা পলিটেকনিকে পড়েন সিয়াম। সেই সুবাদে এক্সক্যাবেটর সিমুলেটর বানাচ্ছেন। যা চলবে পানি দিয়ে। করা যাবে মাটি কাটা ও দেয়াল ভাঙার মতো কাজ।

আরও কিছু রেকর্ড ভাঙার জন্য দিন রাত পরিশ্রম করে যাচ্ছেন সিয়াম। তার মধ্যে আছে ‘লংগেস্ট ডিউরেশন স্পিনিং প্লেট এন্ড ক্লিপবোর্ড’। সফল হতে হয়তো আরো একবার গিনেস বুকে নাম উঠবে। তবে সিয়ামের যাত্রার পথটা সহজ ছিল না।

দেশের হয়ে ডজন খানেক রেকর্ড গড়বেন। আপাতত সেই সংকল্পেই এগোচ্ছেন সিয়াম।

0
1
fb-share-icon1


শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের প্রিন্স অফ পাবনা

Posted by News Pabna on Thursday, February 18, 2021

© All rights reserved 2021 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
x
error: Content is protected !!