শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ১১:১০ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

হাসপাতাল সহকারীকে ওএসডি: স্বাচিপ-বিএমএ’র কর্মসূচি ঘোষণা

হাসপাতাল সহকারীকে ওএসডি: স্বাচিপ-বিএমএ'র কর্মসূচি ঘোষণা

image_pdfimage_print

পাবনা প্রতিনিধি : পাবনা জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক ডাক্তার মঞ্জুরা রহমানকে ওএসডি করায় প্রতিবাদ ও নিন্দা জানিয়েছে মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) পাবনা জেলা শাখা এবং স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ)।

বিএমএ পাবনা জেলা শাখা রোববার বিকালে এক জরুরি সভা করে ৩ দিনের প্রতিবাদ কর্মসূচি ঘোষণা করেছে।

অপরদিকে পাবনা বিএমএ এবং স্বাচিপ’র সদস্যরা বিএমএ পাবনা জেলা কার্যালয়ে এক জরুরি সভায় মিলিত হয়ে ডাক্তার মঞ্জুরা রহমানকে ওএসডি করায় নিন্দা জ্ঞাপন করেন।

তারা ৭২ ঘণ্টার মধ্যে ডাক্তার মঞ্জুরার বিরুদ্ধে করা ওএসডি আদেশ বাতিল করার জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে দাবি জানিয়েছে।

এ ছাড়াও ওই আদেশ প্রত্যাহার না করা পর্যন্ত চিকিৎসকরা কালো ব্যাচ ধারণ করবেন এবং প্রতিদিন দেড় ঘণ্টা করে মানববন্ধন কর্মসূচি পালন করবেন।

এর মধ্যে দাবি আদায় না হলে পরবর্তীতে আরও কর্মসূচি পালন করা হবে।

বিএমএ পাবনা জেলা শাখার গ্রন্থাগার, সম্পাদক ও পাবনা জেনারেল হাসপাতালের আরএমও ডা. আকসাদ আল মাসুর আনন জানান, ছোট একটু ভুল বোঝাবুঝির কারণে সহকারী পরিচালককে ওএসডির মতো বড় একটি শাস্তি দেয়া হয়েছে। আশা করি আদেশটি প্রত্যাহার করা হবে।

তিনি আরও বলেন, বিএমএ কেন্দ্রীয় কমিটি তাদের কর্মসূচির সঙ্গে একাত্মতা ঘোষণা করেছে। বিএমএ এবং স্বাচিপ’র পাবনা জেলা শাখার সাধারণ সম্পাদক ডাক্তার মাসুদ বিশ্বাস বলেছেন, এভাবে একজন চিকিৎসককে ওএসডি করে ডাক্তারদের হেয় করায় আমরা তীব্র নিন্দা জানাই।

উল্লেখ্য, ২৫০ শয্যাবিশিষ্ট পাবনা জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক ডাক্তার মঞ্জুরা রহমানকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) হিসেবে তাৎক্ষণিক বদলি (স্ট্যান্ড রিলিজ) করা হয়েছে। গত বৃহস্পতিবার বিকেলে স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক চিঠিতে ওই কর্মকর্তাকে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের দপ্তরে সংযুক্ত করা হয়।

মঞ্জুরা রহমানের স্থলে টাঙ্গাইল মেডিকেল অ্যাসিস্ট্যান্ট ট্রেনিং স্কুলের (ম্যাটস) অধ্যক্ষ ডাক্তার মাহমুদ হাসানকে দায়িত্ব দেয়া হয়েছে। রোববার সন্ধ্যায় এই রিপোর্ট লেখা পর্যন্ত ডাক্তার মাহমুদ পাবনা জেনারেল হাসপাতালে যোগদান করেননি।

 

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!