রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ০২:৪১ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

হুমকিরমুখে ভাঙ্গুড়ার বেতুয়ান কমিউনিটি ক্লিনিকের স্বাস্থ্যসেবা

image_pdfimage_print

ভাঙ্গুড়া প্রতিনিধি : পাবনার ভাঙ্গুড়া উপজেলার দিলপাশার ইউনিয়নের বৃহত্তর বেতুয়ান গ্রামে প্রায় ৫ হাজার মানুষের বসবাস।

২০০৮ সালে সরকার গ্রাম পর্যায়ে স্বাস্থ্যসেবা পৌছে দিতে  ওই গ্রামের নদীপাড়া সংলগ্ন বেতুয়ান সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পাশেই উত্তরচক নামক স্থানে নির্মাণ করেন বেতুয়ান কমিউনিটি ক্লিনিক।

গর্ভবতী মায়েদের নিয়মিত চেকআপ, টিকাদান কমসূচিসহ সরকারীভাবে প্রাথমিক স্বাস্থ্য সেবা প্রদান করা হয়ে থাকে এই ক্লিনিক থেকে।

শুধু এ গ্রামের মানুষই নয় গ্রামটির আশেপাশের অনেক মানুষই নিয়মিত স্বাস্থ্যসেবা নিতে আসেন। প্রতিদিন গড়ে ৬০-৭০ জন রোগী এখানে স্বাস্থ্য নিয়ে থাকেন।

সপ্তাহে নির্ধারিত দিনে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে নিয়মিতভাবে মেডিকেল অফিসারগণ এখানে উন্নত স্বাস্থ্যসেবা দিয়ে থাকেন।

অথচ মাত্র ১০০ মিটার একটি রাস্তার অভাবে সরকারের গ্রাম পর্যায়ে কমিউনিটি ক্লিনিকের স্বাস্থ্য সেবা এখানে মারাত্মক হুমকির মুখে পড়েছে।

ফলে বৃহত্তর এ জনগোষ্ঠী বঞ্চিত হচ্ছে কমিউনিটি স্বাস্থ্য সেবা থেকে।

এলাকাবাসি আরও জানান, ওই পথটি প্রসস্থ না হওয়ায় রাস্তাটি দিয়ে রিক্সা-ভ্যানসহ কোন যানবাহন চলাচল করতে পারেনা।

বর্ষা মৌসুমে সামান্য বৃষ্টিতেই পায়ে হাটা ওই সরু পথটি কর্দমাক্ত হয়ে রোগীদের যাতায়াতে চরম ভোগান্তির সৃষ্টি হয়। বর্ষার পানিতে পথটি ডুবে গেলে অস্থায়ীভাবে বেতুয়ান সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ক্লিনিকের কার্যক্রম পরিচালিত হয়।

এছাড়া একই পথটি ক্লিনিকটির পাশেই অবস্থিত বেতুয়ান সরকারী প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের যাতায়াতের রাস্তা হওয়ায় বিদ্যালয়গামী শিক্ষার্থীদের ভোগান্তির শেষ নেই।

এলাকাবাসী, জনস্বার্থে কমিউনিটি ক্লিনিকের স্বাস্থ্য সেবা নির্বিঘ্ন করতে এবং শিক্ষার্থীদের স্কুলে যাতায়াতের জন্য রাস্তাটি প্রসস্থ ও পাকাকরণের জোর দাবি জানিয়েছেন।

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!