শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ০৪:৩৭ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

হুমায়ূনের স্মরণে মম

image_pdfimage_print

কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে ব্যতিক্রমী আয়োজন করেছে ইবুক-অডিওবুক অ্যাপ ‘বইঘর’। ‘জন্মবার্ষিকীতে হুমায়ূন স্মরণ’ শীর্ষক এই আয়োজনে থাকছে অভিনেত্রী জাকিয়া বারী মমর কণ্ঠে লেখকের জনপ্রিয় একটি উপন্যাস। সম্প্রতি বাংলাঢোল স্টুডিওতে এর অডিওটির রেকর্ডিং করা হয়। মমর পাশাপাশি এতে আরো কণ্ঠ দিয়েছেন জেনি।

এ নিয়ে মম বলেন, ‘এটি শ্রুতিনাটক না হলেও দীর্ঘদিন পর শ্রুতিনাটকে কাজ করার মতো অভিজ্ঞতা হলো। খুব আনন্দের সাথে বইটি পড়েছি আমি। হুমায়ূন আহমেদের বই পড়ার প্রস্তাব পেয়েই রাজি হয়ে গেছি, কোনো ক্লান্তি বোধ করিনি পড়তে গিয়ে বরং আনন্দ পেয়েছি। ভবিষ্যতেও এমন কাজ করতে চাই। বইঘরের জন্য শুভকামনা।’

উল্লেখ্য, চলতি মাস থেকে বৈশ্বিকভাবে যাত্রা শুরু করতে যাচ্ছে ‘বইঘর’ অ্যাপ। যে কোনো স্থান থেকে যে কেউ স্বল্প বা বিনামূল্যে বই পড়তে ও শুনতে পাবেন। এ উপলক্ষে ‘বইঘর’-এ প্রতিদিনই যুক্ত হচ্ছে গুরুত্বপূর্ণ লেখকদের নতুন-পুরনো বই। রয়েছে হুমায়ূন আহমেদের বইয়ের সুবিশাল সংগ্রহ।

ইতোমধ্যে উন্মুক্ত করা হয়েছে হুমায়ূন আহমেদের জন্মদিন উপলক্ষে ‘মিসির আলীর অমীমাংসিত রহস্য’র অডিও। ‘বইঘর’, ‘বাংলালিংক বইঘর’, ‘রবি বইঘর’, ‘এয়ারটেল মাইপকেট বুক’ অ্যাপগুলোর পাশাপাশি এটি উপভোগ করা যাবে গ্রামীণফোনের ‘বইমেলা’ ওয়েবসাইট থেকে।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!