মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ০৩:৪৬ পূর্বাহ্ন

করোনার সবশেষ
করোনা ভাইরাসে বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৮৩ জন, শনাক্ত হয়েছেন ৭ হাজার ২০১ জন আসুন আমরা সবাই আরও সাবধান হই, মাস্ক পরিধান করি। সামাজিক দূরত্ব বজায় রাখি।  

হেফাজতে ইসলামকে নিষিদ্ধের দাবি রাজশাহীর সাংবাদিকদের

হরতালের নামে দেশব্যাপী তাণ্ডব চালানোর কারণে হেফাজতে ইসলামকে নিষিদ্ধের দাবি জানিয়েছেন রাজশাহীর সাংবাদিকরা। পাশাপাশি যারা তাণ্ডব চালিয়েছে, তাদের দ্রুত গ্রেফতারের দাবি জানানো হয়েছে।

হেফাজতে ইসলামের উগ্র কর্মীদের দ্বারা সাংবাদিক নির্যাতন ও লাঞ্ছনার প্রতিবাদে আয়োজিত এক মানববন্ধন কর্মসূচি থেকে এ দাবি জানানো হয়।

শনিবার বেলা ১১টায় মহানগরীর সাহেববাজার জিরোপয়েন্টে কর্মসূচির আয়োজন করে রাজশাহী সাংবাদিক ইউনিয়ন (আরইউজে)।

বক্তারা বলেন, হেফাজত শব্দের অর্থ রক্ষা করা। কিন্তু হেফাজতে ইসলাম ধ্বংসলীলায় মেতে উঠেছে। ইসলাম শান্তির ধর্ম। ইসলামের নামে ধ্বংসলীলা চলতে দেয়া যায় না।

তারা বলেন, একাত্তরের মহান মুক্তিযুদ্ধ হয়েছিল অসাম্প্রদায়িক বাংলাদেশের স্বপ্ন দেখে। সংবিধানেও চার মূলনীতি আছে। এর একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ। কিন্তু হেফাজতে ইসলাম সাম্প্রদায়িকতার বিষবাষ্প ছড়াচ্ছে।

বক্তারা আরও বলেন, হেফাজতের উগ্র কর্মীরা সারা দেশে সরকারি স্থাপনায় ধ্বংসযজ্ঞ চালিয়েছে। গণমাধ্যমকর্মীদের নির্যাতন করেছে। লাঞ্ছিত করেছে। গণমাধ্যমের গাড়িতে অগ্নিসংযোগ করেছে। দেশের স্বাধীনতা এবং সার্বভৌমত্বকে চ্যালেঞ্জ করেছে। তাই অবিলম্বে ধর্মভিত্তিক এই সংগঠনটি নিষিদ্ধ করতে হবে। আর ধ্বংসযজ্ঞে যারা জড়িত তাদের বিচারের আওতায় আনতে হবে।

আরইউজে সভাপতি রফিকুল ইসলাম কর্মসূচিতে সভাপতিত্ব করেন। সাধারণ সম্পাদক তানজিমুল হক মানববন্ধন পরিচালনা করেন।

বক্তব্য দেন- রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি মুস্তাফিজুর রহমান খান আলম, বর্তমান সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা তৈয়বুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মিজানুর রহমান টুকু, কোষাধ্যক্ষ সরকার দুলাল মাহবুব, রাজশাহী টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি মেহেদী হাসান শ্যামল, বর্তমান নির্বাহী সদস্য জাবীদ অপু, আরইউজের সাবেক সাধারণ সম্পাদক মামুন-অর-রশিদ, বাংলাদেশ ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশন রাজশাহী শাখার সভাপতি আসাদুজ্জামান আসাদ এবং রাজশাহী মেট্রোপলিটন প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক আজিজুল ইসলাম।

এ সময় রাজশাহী সাংবাদিক ইউনিয়নের কার্যনির্বাহী কমিটির সদস্য শরিফুল ইসলাম তোতাসহ আরইউজের সদস্য এবং বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

0
1
fb-share-icon1


শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের প্রিন্স অফ পাবনা

Posted by News Pabna on Thursday, February 18, 2021

© All rights reserved 2021 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
x
error: Content is protected !!