শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ০৩:৩৭ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

‘হোয়াইট বোর্ড’ আসছে আজ

image_pdfimage_print

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে আওয়ামী লীগের গবেষণা উইং সিআরআই নিয়ে আসছে বিশেষ সাময়িকী ‘হোয়াইট বোর্ড’। আজ (রোববার) সন্ধ্যা ৬টায় ভার্চুয়াল এক অনুষ্ঠানে মোড়ক উন্মোচন করবেন ম্যাগাজিনের প্রধান সম্পাদক বঙ্গবন্ধুর দৌহিত্র রাদওয়ান মুজিব সিদ্দিক।

শনিবার এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে প্রকাশকদের পক্ষ থেকে। মুজিববর্ষের শুরুতে মার্চ মাসে বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে এ ম্যাগাজিন প্রকাশের উদ্যোগ নিয়েছিল সিআরআই। কিন্তু করোনাভাইরাস মহামারির প্রেক্ষাপটে তা পিছিয়ে যায়।

ম্যাগাজিনের প্রথম সংখ্যার মুখবন্ধ লিখেছেন রাদওয়ান মুজিব সিদ্দিক, অর্থনীতিবিদ রেহমান সোবহান, বিশ্লেষক-সাংবাদিক সৈয়দ বদরুল আহসান, সাবেক পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী এবং একাত্তরে বাংলাদেশের বন্ধু জুলিয়ান ফ্রান্সিস। ম্যাগাজিনের সহ সম্পাদক সৈয়দ মফিজ কামাল বলেন, ‘আজকের নীতিনির্ধারকদের জন্য এ ম্যাগাজিন নতুন ধারণা উপস্থাপন করবে।’ হোয়াইট বোর্ড হবে ভবিষ্যতের নীতিনির্ধারকদের জন্য ‘বাতিঘর’ এমনটি উলেস্নখ করে সিআরআই বলছে, পঁচাত্তরে বঙ্গবন্ধু হত্যাকান্ডের সময় প্রশাসনের ভূমিকা নিয়ে অনেক ‘জনশ্রম্নতির রহস্য উন্মোচন করবে’ হোয়াইট বোর্ডের প্রথম সংখ্যা। সেইসঙ্গে বঙ্গবন্ধুর যুদ্ধকালীন নেতৃত্ব, তার অগ্নিঝরা ভাষণ, তার নীতি প্রণয়নের নানা সূত্রের কথা থাকবে বিশ্লেষকদের লেখনীতে।

বিবৃতিতে আরও বলা হয়, আজকের তরুণরা নানা উন্নয়ন দেখছে। কিন্তু এ উন্নয়নের সূতিকাগার কোথায় তা তারা জানে না। এ ম্যাগাজিনে তাদের সামনে বাস্তবিক হয়ে উঠবে বঙ্গবন্ধুর উন্নয়ন রূপকল্প।

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!