শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ০৩:২৮ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

১০ জেলার ‘রেড জোনে’ সাধারণ ছুটি ঘোষণা

image_pdfimage_print

বার্তাকক্ষ : করোনা ভাইরাসের সংক্রমণ থেকে বাঁচতে প্রাথমিকভাবে দেশের ১০ জেলার মোট ২৭টি ‘রেড জোনে’ বিভিন্ন মেয়াদে সাধারণ ছুটি ঘোষণা করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। রবিবার মন্ত্রণালয়ের উপসচিব কাজী মোহাম্মদ সাইফুল ইসলামের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়।

বিজ্ঞপ্তিতে চট্টগ্রাম, বগুড়া, চুয়াডাঙ্গা, মৌলভীবাজার, নারায়ণগঞ্জ, হবিগঞ্জ, মুন্সীগঞ্জ, কুমিল্লা, যশোর ও মাদারীপুর, মোট ১০ জেলার ২৭ এলাকাকে ‘রেড জোন’ উল্লেখ করে সাধারণ ছুটি ঘোষণা করা হয়। এসব এলাকায় বসবাসরত সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত, আধা-স্বায়ত্তশাসিত, সংবিধিবদ্ধ ও বেসরকারি অফিস, প্রতিষ্ঠান ও সংস্থায় কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের ক্ষেত্রে এ ছুটি প্রযোজ্য হবে। এই ছুটির মধ্যে সাপ্তাহিক ছুটি অন্তর্ভুক্ত থাকবে। তবে জরুরি পরিষেবা এ সাধারণ ছুটির আওতার বাইরে থাকবে।

সংক্রমণ এড়াতে সাধারণ ছুটির আওতায় পড়া এলাকাগুলোর মধ্যে রয়েছে, চট্টগ্রাম সিটি করপোরেশনের ১০ নং ওয়ার্ড। ছুটি থাকবে ৮ জুলাই পর্যন্ত। নারায়নগঞ্জের রুপগঞ্জ উপজেলায় ছুটি থাকবে ৫ জুলাই পর্যন্ত। বগুড়া পৌরসভার ৯ এলাকায় ছুটি থাকবে ৫ জুলাই পর্যন্ত। চুয়াডাঙ্গার দামুড়হুদার দর্শনা পৌরসভার ২ এলাকায় ছুটি থাকবে ৮ জুলাই পর্যন্ত। মৌলভীবাজারের শ্রীমঙ্গলের ৮ এলাকা ও কুলাউড়ার ৪ এলাকায় ছুটি থাকবে ৫ জুলাই পর্যন্ত। হবিগঞ্জের ৮ এলাকা ও মুন্সীগঞ্জের একটি এলাকায় ছুটি থাকবে ৯ জুলাই পর্যন্ত।

এছাড়াও বিভিন্ন মেয়াদে সাধারণ ছুটির অধীনে থাকবে কুমিল্লা, যশোর ও মাদারীপুরের বেশ কয়েকটি এলাকা।

আদেশ অনুযায়ী এসব এলাকায় ২১ জুন থেকে বিভিন্ন মেয়াদে সাধারণ ছুটি থাকবে। কয়েকটি এলাকায় ২১ দিন সাধারণ ছুটি থাকবে আদেশে তাও নির্ধারণ করে দেয়া হয়েছে।

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!