সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০৯:২৩ পূর্বাহ্ন

করোনার সবশেষ
করোনা ভাইরাসে বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ১০২ জন, শনাক্ত হয়েছেন ৩ হাজার ৬৯৮ জন। আসুন আমরা সবাই আরও সাবধান হই, মাস্ক পরিধান করি। সামাজিক দূরত্ব বজায় রাখি।  

১১ গুণ বেশি ভোট পেয়ে জয়পুরহাটের প্রথম নারী মেয়র হলেন রাবেয়া

চতুর্থ ধাপে অনুষ্ঠিত পৌর নির্বাচনে জয়পুরহাটের কালাই পৌরসভায় উপজেলা আওয়ামী লীগের সদ্যপ্রয়াত নেতা সাজ্জাদুর রহমান কাজলের স্ত্রী রাবেয়া সুলতানা ১১ গুণের বেশি ভোট পেয়ে মেয়র নির্বাচিত হয়েছেন। তিনিই জেলার প্রথম নারী মেয়র।

রাবেয়া সুলতানা ৯ হাজার ১৭৭ ভোট পেয়ে নৌকা প্রতীক নিয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী সাজ্জাদুর রহমান তালুকদার সোহেল পেয়েছেন ৮০০ ভোট।

রাবেয়া সুলতানা কালাই উপজেলা আওয়ামী লীগের নেতা সাজ্জাদুর রহমান কাজল এর স্ত্রী। কাজল ছিলেন এই নির্বাচনে মনোনয়ন প্রত্যাশী কিন্তু দুইমাস আগে হঠাৎ অসুস্থ হয়ে তিনি মারা গেলে রেবেকা সুলতানাকে দলীয় প্রার্থী করার সিদ্ধান্ত নেন দলীয় নেতাকর্মীরা।

রাবেয়া সুলতানা জানান, তার নির্বাচন করার বা দল চালানোর তেমন কোনো অভিজ্ঞতা নেই। স্বামীর মৃত্যুতে গভীরভাবে শোকাহত তিনি। স্বামীর ইচ্ছা পূরণ করার জন্য তিনি নির্বাচন করেছেন। দলীয় মনোনয়ন দেওয়ায় দলীয় সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপির প্রতি কৃতজ্ঞতা জানান। সেই সাথে ভোটার ও দলীয় নেতাকর্মীদের প্রতিও কৃতজ্ঞতা জানান তিনি।

তিনি কালাই পৌরসভার উন্নয়ন ও নারীদের অধিকার ও সমস্যা সমাধানে কাজ করার জন্য সকলের সহযোগিতা চান।

কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জয়পুরহাট-২ আসনের সংসদ সদস্য হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন সাংবাদিকদের জানান, নির্বাচিত মেয়র রাবেয়া সুলতানার স্বামী কাজল ছিল কালাই উপজেলা স্বেচ্ছা সেবক লীগের সভাপতি। তিনি ছিল সর্বস্তরের জনগণের ভালোবাসার মানুষ। তার ভালোবাসা পায়নি এমন মানুষ কম আছে। তাকে গত মেয়র নির্বাচনে মনোনয়ন দেওয়া হয়নি তার আগেও সে মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী ছিল এবং বিপুল ভোটে জয়ী হওয়ার সম্ভাবনা ছিল কিন্তু আমার অনুরোধে তিনি মনোনয়ন প্রত্যাহার করে নেন। সেই কাজল এবার নির্বাচনের আগে মারা যায় সে কারণে তার স্ত্রীকে মনোনয়ন দেয়ার ব্যাপারে দলীয় হাইকমান্ডকে জানানো হয়। হাইকমান্ড সেই বিষয়টা মূল্যায়ন করে তাকে মনোনয়ন দিয়েছে।

তিনি বলেন, রাবেয়া সুলতানার মত একজন নারী মেয়র প্রার্থীকে ভোটাররা এত ভোট দিবে এটা কল্পনাতেও ছিল না। এই বিজয়ের মাধ্যমে কাজলের উপস্থিতি কিছুটা হবে। কালাইয়ের উন্নয়নে তিনি সরাসরি কাজ করবেন বলে জানান।

0
1
fb-share-icon1


শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের প্রিন্স অফ পাবনা

Posted by News Pabna on Thursday, February 18, 2021

© All rights reserved 2021 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
x
error: Content is protected !!