শনিবার, ১৬ জানুয়ারী ২০২১, ১১:১৮ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

১৬ সেপ্টেম্বরের মধ্যে আরো ২৪ ট্রেন চালু

image_pdfimage_print

বার্তাকক্ষ : আগামী ১৬ সেপ্টেম্বরের মধ্যে পর্যায়ক্রমে আরও ২৪টি ট্রেন পুনরায় পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ রেলওয়ে।

আজ মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) বাংলাদেশ রেলওয়ে উপ-পরিচালক (ট্রাফিক ট্রান্সপোর্টেশন) মো. খায়রুল কবির স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়েছে।

এ নিয়ে করোনা ভাইরাসের কারণে বন্ধ হওয়ার পর ফের ১০৪টি ট্রেন চালু হবে। বাকি আরো ২১৮টি মেইল ও লোকাল ট্রেনও পর্যায়ক্রমে চালু করা হবে।

প্রথম ধাপে আগামী ১০ সেপ্টেম্বর থেকে চলবে- চট্টগ্রাম-ঢাকা-চট্টগ্রাম রুটে কর্ণফুলী এক্সপ্রেস, আখাউড়া-ঢাকা-ব্রাহ্মণবাড়িয়া-ঢাকা-আখাউড়া রুটে তিতাস কমিউটার, ঢাকা-জয়দেবপুর-ঢাকা রুটে তুরাগ কমিউটার, নারায়ণগঞ্জ ঢাকা-নারায়ণগঞ্জ রুটে লোকাল ট্রেন।

দ্বিতীয় ধাপে আগামী ১৩ সেপ্টেম্বর থেকে চলবে- চট্টগ্রাম-সিলেট-চট্টগ্রাম রুটে জালালাবাদ এক্সপ্রেস, ঢাকা-সিলেট-ঢাকা রুটে সুরমা মেইল, নোয়াখালী-ঢাকা-নোয়াখালী রুটে ঢাকা/নোয়াখালী এক্সপ্রেস, চট্টগ্রাম-বঙ্গবন্ধু সেতু পূর্ব-চট্টগ্রাম রুটে ময়মনসিংহ এক্সপ্রেস, ঢাকা-দেওয়ানগঞ্জ বাজার-ঢাকা রুটে ভাওয়াল এক্সপ্রেস, ময়মনসিংহ-বঙ্গবন্ধু সেতু পূর্ব -ময়মনসিংহ রুটে ধলেশ্বরী এক্সপ্রেস, চাঁদপুর-লাকসাম-চাঁদপুর রুটে চাঁদপুর কমিউটার, নোয়াখালী-লাকসাম-নোয়াখালীর রুটে নোয়াখালী কমিউটার।

আর তৃতীয় ধাপে আগামী ১৬ সেপ্টেম্বর থেকে চলবে- চট্টগ্রাম-নাজিরহাট-চট্টগ্রাম রুটে নাজিরহাট কমিউটার, চট্টগ্রাম-দোহাজারী-চট্টগ্রাম রুটে লোকাল ট্রেন, মোহনগঞ্জ-ময়মনসিংহ-মোহনগঞ্জ রুটে লোকাল ট্রেন, ঝারিয়া ঝাঞ্জাইল- ময়মনসিংহ-ঝারিয়া ঝাঞ্জাইল রুটে লোকাল ট্রেন, সান্তাহার-বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম স্টেশন-সান্তাহার রুটে উত্তরবঙ্গ মেইল, পার্বতীপুর-বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম স্টেশন পার্বতীপুর রুটে কাঞ্চন কমিউটার, লালমনিরহাট-বিরল -লালমনিরহাট রুটে দিনাজপুর কমিউটার, লালমনিরহাট-বুড়িমারী-লালমনিরহাট রুটে বুড়িমারী কমিউটার, কুড়িগ্রাম-লালমনিরহাট -কুড়িগ্রাম রুটি কুড়িগ্রাম মেইল, রাজবাড়ী-ভাঙ্গা -রাজবাড়ী রুটে রাজবাড়ী এক্সপ্রেস, রাজবাড়ী-ভাটিয়াপাড়া-রাজবাড়ী রুটে ভাটিয়াপাড়া এক্সপ্রেস ।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, যাত্রীদের সামাজিক ও শারীরিক দূরত্বও নিশ্চিত করার লক্ষ্যে কোচের ধারণ ক্ষমতার ৫০ শতাংশ টিকিট বিক্রয় করতে হবে। এছাড়া স্বাস্থ্য অধিদফতর কর্তৃক জারিকৃত নির্দেশনাসমূহ ও স্বাস্থ্যবিধি মেনে ট্রেন পরিচালনা করতে হবে।

দেশে করোনাভাইরাসের সংক্রমণ বাড়লে চলতি বছরের ২৪ মার্চ বন্ধ করে দেয়া হয় ট্রেন চলাচল। দুই মাস পর ৩১ মে থেকে সীমিত পরিসরে কয়েকটি ট্রেন চালু করা হয়। তারপর থেকে পর্যায়ক্রমে বাকি ট্রেনগুলো চালু করা হচ্ছে।

স্বাস্থ্যবিধি মেনে বর্তমানে ৫০ শতাংশ যাত্রী নিয়ে চলছে ট্রেনগুলো।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!