বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারী ২০২০, ০১:৫৯ অপরাহ্ন

‘২০৪১ সালের উন্নত বাংলাদেশ গড়ার কারিগর শিক্ষার্থীরা’

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, শিক্ষার্থীরাই হচ্ছে ২০৪১ সালের উন্নত বাংলাদেশ গড়ার কারিগর। তাদের হাত ধরেই দেশে পরিবর্তন আসবে। একেকজন হবে চ্যাম্পিয়ন অব চেঞ্জ। শিক্ষার্থীদের সুনাগরিক হিসেবে গড়ে ওঠতে শেখ হাসিনার সরকার পাশে আছে।

বাংলাদেশ জাতীয় স্কুল, মাদরাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া সমিতির আয়োজনে ও কুমিল্লা শিক্ষাবোর্ডের ব্যবস্থাপনায় কুমিল্লা শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে আজ শুক্রবার ৪৯তম শীতকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। উদ্বোধনী সভা শেষে বেলুন ও পায়রা উড়িয়ে মন্ত্রী এ প্রতিযোগিতার উদ্বোধন করেন।

কুমিল্লা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো. আবদুস ছালামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, শিক্ষা মন্ত্রণালয়ের মাউশি বিভাগের সচিব মো. মাহবুব হোসেন, কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সচিব মুনশী শাহাবুদ্দীন আহমেদ ও অন্যান্য অতিথিরা। অনুষ্ঠানে দেশের সকল শিক্ষাবোর্ডের চেয়ারম্যান এবং মন্ত্রণালয়ের পদস্থ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, দেশের ৪টি অঞ্চলের ৮০৮ জন প্রতিযোগী সকল ইভেন্টে অংশগ্রহণ করছে। এতে অ্যাথলেটিক্স, হকি, ক্রিকেট, বাস্কেটবল, ভলিবল, ব্যাডমিন্টন ও টেবিল টেনিস প্রতিযোগিতায় বকুল অঞ্চল (চট্টগ্রাম, সিলেট ও কুমিল্লা), গোলাপ অঞ্চল (খুলনা, বরিশাল), পদ্ম অঞ্চল (ঢাকা, ময়মনসিংহ) এবং চাঁপা অঞ্চলের (রাজশাহী, রংপুর) ছাত্রছাত্রীরা অংশগ্রহণ করছে। ৬ দিনব্যাপী এ প্রতিযোগিতার পর্দা নামবে আগামী ২২ জানুয়ারি। এদিন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে ট্রফি, মেডেল, প্রাইজবন্ড ও সনদপত্র বিতরণ করা হবে।


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!