রবিবার, ২৯ নভেম্বর ২০২০, ০৭:০৭ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

২১ মে থেকে পাবনাসহ উত্তরাঞ্চলে পরিবহন ধর্মঘট

২১ মে থেকে পাবনাসহ উত্তরাঞ্চলে পরিবহন ধর্মঘট

image_pdfimage_print

শহর প্রতিনিধি : উত্তরবঙ্গ ট্রাক, ট্যাংকলড়ি, কাভার্ডভ্যান, পিক-আপ মালিক শ্রমিক ঐক্য পরিষদ ৭ দফা দাবী বাস্তবায়নের লক্ষ্যে আগামী ২১ মে সকাল ৬টা থেকে ২৩ মে সকাল ৬টা পর্যন্ত উত্তরাঞ্চলের ১৬ জেলায় ধর্মঘট আহবান করেছে।

শনিবার রাতে পাবনা প্রেসক্লাবের ভিআইপি মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে উত্তরবঙ্গ ট্রাক, ট্যাংকলড়ি, কাভার্ডভ্যান, পিক-আপ মালিক শ্রমিক ঐক্য পরিষদের সভাপতি মো: শামসুর রহমান খান মানিক এ ধর্মঘট আহবান করেন।

সংবাদ সম্মেলনে বলা হয়, মহাসড়কে পুলিশের হয়রানি, বাম্পার সাইড, এঙ্গেল এবং হুক খোলার সরকারি আদেশ বাতিল, ২০১৭ সালের খসড়া আইন বাতিল, ওয়ে স্কেলের নামে চাঁদাবাজি ও হয়রানি বন্ধসহ ৭ দফা দাবি পেশ করা হয়।

এসময় সংবাদ সম্মেলনে দাবি করা হয়, বর্তমান সরকারের আমলে পরিবহন ব্যবসায়ীরা সব চেয়ে বেশী বিপদে আছে। অথচ ২০১৩ সাল থেকে ২০১৪ সালের সারা দেশ জুড়ে যে সন্ত্রাস ও নাশকতা হয়েছে তার মুল ভিকটিম এই পরিবহন মালিক শ্রমিকরা। এখন তাদের সেই অবদান ভুলে তাদের উপরই খড়গ চালানো হচ্ছে।

সংবাদ সম্মেলনে আরও বলা হয়, ‘বাসে যাত্রী পরিবহরনে এবং ট্রাক, ট্যাংকলড়ি, কাভার্ড ভ্যান ও পিক-আপে মালামাল পরিবহনে ১৫ শতাংশ ভ্যাট বসানো হচ্ছে। যা মুলত জনসাধারণকেই বহন করতে হবে। আমরা বাস এবং পরিবহন মালিকরা ভাড়া বাড়িয়ে ভাড়া আদায় করবো’।

সংবাদ সম্মেলনে ৭ দফা দাবী বাস্তবায়নের লক্ষ্যে আগামী ২১ মে সকাল ৬টা থেকে ২৩ মে সকাল ৬টা পর্যন্ত ধর্মঘট পালন করা হবে বলে ঘোষণা দেওয়া হয়। সভায় পাবনা পৌরসভার নামে চাঁদাবাজী বন্দের দাবী জানানো হয়।

সংবাদ সম্মেলনে আরও বক্তব্য রাখেন, উত্তরবঙ্গ ট্রাক, ট্যাংকলড়ি, কাভার্ডভ্যান, পিক-আপ মালিক শ্রমিক ঐক্য পরিষদের নেতা মোজাম্মেল হক কবির, শেখ মোহাম্মদ শহিদুল্লাহ, আলহাজ মো: রইচ উদ্দিন, আমিরুল ইসলাম ইসহাক, আহসান আহমেদ সাব্বির, আহমদ মুন্সী প্রমুখ।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!