বুধবার, ২৭ জানুয়ারী ২০২১, ১০:৩৩ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

২৭ আগস্ট থেকে ঢালারচর ও সিল্কসিটি এক্সপ্রেস ট্রেন চালু

image_pdfimage_print

বার্তাকক্ষ : পর্যায়ক্রমে সকল রুটের যাত্রীবাহী আন্তঃনগর ট্রেন চালু করারা সিদ্ধান্ত নিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ।

তার ধারাবাহিকতায় ২৭ আগস্ট থেকে ঢালারচর-রাজশাহীর মধ্যে চলাচলকারী আন্তনগর ঢালারচর এক্সপ্রেস ও রাজশাহী-ঢাকার মধ্যে চলাচলকারী সিল্কসিটি এক্সপ্রেস ট্রেনসহ নতুন করে আরও ১৮ জোড়া আন্তঃনগর ট্রেন পরিচালনা করবে বাংলাদেশ রেলওয়ে।

বৃহস্পতিবার (২০ আগস্ট) রেলপথ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মো. শরিফুল আলম এই খবর জানিয়েছেন।

যে ১৮ জোড়া ট্রেন চলবে সেগুলো হলো, চট্টগ্রাম-সিলেট -চট্টগ্রাম রুটে পাহাড়িকা এক্সপ্রেস, ঢাকা-কিশোরগঞ্জ-ঢাকা রুটে এগার সিন্দুর প্রভাতী এক্সপ্রেস, ঢাকা-তারাকান্দি-ঢাকা রুটে যমুনা এক্সপ্রেস, ঢাকা-কিশোরগঞ্জ-ঢাকা রুটে এগার সিন্দুর গোধুলী এক্সপ্রেস, চট্টগ্রাম-ঢাকা-চট্টগ্রাম রুটে সোনার বাংলা এক্সপ্রেস, চট্টগ্রাম-ঢাকা-চট্টগ্রাম রুটে চট্টলা এক্সপ্রেস, সান্তাহার-বুড়িমারী-সান্তাহার রুটে করতোয়া এক্সপ্রেস, রাজশাহী-চিলাহাটি-রাজশাহী রুটে বরেন্দ্র এক্সপ্রেস, রাজশাহী-ঢাকা-রাজশাহী রুটে সিল্কসিটি এক্সপ্রেস, খুলনা-রাজশাহী-খুলনা রুটে সাগরদাঁড়ি এক্সপ্রেস, সান্তাহার- দিনাজপুর-সান্তাহার রুটে দোলনচাঁপা এক্সপ্রেস, ঢালারচর-রাজশাহী-ঢালারচর রুটে ঢালারচর এক্সপ্রেস

তাছাড়াও, চট্টগ্রাম-ঢাকা-চট্টগ্রাম রুটে ঢাকা চট্টগ্রাম মেইল, ঢাকা-দেওয়ানগঞ্জ বাজার-ঢাকা রুটে দেওয়ানগঞ্জ কমিউটার, ঢাকা-ঝাঝিরা-ঢাকা রুটে বলাকা কমিউটার, সান্তাহার- লালমনিরহাট-সান্তাহার রুটে বগুড়া কমিউটার, খুলনা-পার্বতীপুর-খুলনা রুটে রকেট এক্সপ্রেস, পার্বতীপুর-চিলাহাটি-পার্বতীপুর রুটে চিলাহাটি এক্সপ্রেস।

প্রসঙ্গত, বৃহস্পতিবার (২০ আগস্ট) ট্রেন যাত্রীদের যাতায়াতের সুবিধার্থে বর্তমানে বাধ্যতামূলক জাতীয় পরিচয়পত্র প্রদর্শন করার নিয়মটি পরিবর্তন করেছে রেলওয়ে কর্তৃপক্ষ।

এছাড়া এক আইডি কার্ডে পরিবারের সর্বোচ্চ ৪ জন সদস্যের টিকিট ক্রয় ও ট্রেন ভ্রমণ করা যাবে।

এর আগে, গত ১৩ আগস্ট বাংলাদেশ রেলওয়ে কর্তৃক বিভিন্ন পত্রিকায় প্রকাশিত গণবিজ্ঞপ্তিতে রেলওয়েতে ভ্রমণকারী যাত্রীদের ভ্রমণের সময় জাতীয় পরিচয়পত্রসহ ভ্রমণের কথা বলা হয়। কিন্তু যাত্রীদের যাতায়াতের সুবিধার্থে এ বাধ্যবাধকতা শিথিল করা হলো।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
x
error: Content is protected !!