২৮ মে পাবনার ১৬ ইউপিতে ভোট গ্রহণ

05988ae6c5b1cdd3d776cd4a12e3cd85-স্টাফ রিপোর্টার :  পাবনার ১৬ টি ইউনিয়ন পরিষদের ভোট আগামী ২৮ মে (৫ম ধাপে) গ্রহণ করা হবে। বৃহস্পতিবার (২১ এপ্রিল) ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের ৫ম ধাপের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। ৫ম ধাপে সারাদেশে মোট ৭৩৩ টি ইউনিয়নে ভোট গ্রহণ হবে।

বৃহস্পতিবার নির্বাচন কমিশন ইউপির তালিকাসহ এ সংক্রান্ত ভোটের সময়সূচি প্রকাশ করে মাঠ কর্মকর্তাদের নির্দেশনা পাঠিয়েছেন।

৫ম ধাপের এসব ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান, সাধারণ ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ২ মে পর্যন্ত মনোনয়নপত্র জমা দেয়া যাবে।

ইসির নির্বাচন ব্যবস্থাপনা ও সমন্বয় শাখার সহকারী সচিব আশফাকুর রহমান জানান, ৫ম ধাপের ভোটের সময়সূচি জানিয়ে দেয়া হয়েছে। নিজ নিজ ইউপির তফসিল সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তা বিজ্ঞপ্তি আকারে জারি করবেন।

ঘোষিত তফসিলে বলা হয়েছে, মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ২ মে, মনোনয়নপত্র বাছাই হবে ৪ ও ৫ মে। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ১২ মে, চূড়ান্ত প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ ১৩ মে এবং ভোট গ্রহণ ২৮ মে।

২৮ মে পাবনার যেসব ইউনিয়ন পরিষদে ভোট গ্রহন করা হবে তার মধ্যে পাবনার সাঁথিয়া উপজেলার আর আতাইকুলা, ভুলবাড়িয়া, ধোপাদাহ, ধুলাউড়ি, গোরাগ্রাম, কাশিনাথপুর, ক্ষেতুপাড়া, নাগডেমরা ও নন্দনপুর এবং ঈশ্বরদী উপজেলার দাশুড়িয়া, লক্ষীকুন্ডা, মুলাডুলি, পাকশী, সাহাপুর, ছলিমপুর ও সাড়া ইউনিয়ন।

উল্রেখ্য, গত ২২ মার্চ প্রথম পর্যায়ে পাবনার ৯টি ইউনিয়ন পরিষদের ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। সেগুলো হলো পাবনার বেড়া উপজেলার চাকলা, ঢালারচর, হাটুরিয়া-নাকালিয়া, জাতসাখিনী, মাসুমদিয়া, নতুন ভারেঙ্গা, পুরান ভারেঙ্গা, রূপপুর এবং কৈটোলা।

২য় পর্যায়ে গত ৩১ মার্চ পাবনার ১০ ইউনিয়ন পরিষদে গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। সেগুলো হলো পাবনার ফরিদপুর উপজেলার বনওয়ারীনগর, বৃলাহিড়ীবাড়ী (বিএলবাড়ী), ডেমরা, ফরিদপুর, হাদল, পুংগলী এবং ভাঙ্গুড়া উপজেলার অষ্টমণিষা, দিলপাশার, খানমরিচ, পারভাঙ্গুড়া।

৩য় পর্যায়ে ২৩ এপ্রিল পাবনার ৫টি ইউনিয়ন পরিষদে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। সেগুলো হলো পাবনার চাটমোহর উপজেলার ডিবিগ্রাম, ফৈলজানা, মথুরাপুর, মুলগ্রাম ও পার্শ্বডাঙ্গা।

৪র্থ পর্যায়ে ৭ মে পাবনার ১৫টি ইউনিয়ন পরিষদে ভোট গ্রহণ হবে। সেগুলো হলো পাবনার আটঘরিয়া উপজেলার চাঁদভা, দেবোত্তর, একদন্ত, লক্মীপুর ও মাজপাড়া এবং সুজানগর উপজেলার আহম্মদপুর, দুলাই, হাটখালী, মানিকহাট, নাজিরগঞ্জ, রানীনগর, সাগরকান্দি, সাতবাড়িয়া, তাঁতীবন্দ ও ভায়না ইউনিয়নে।