৪১তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহে ভাঙ্গুড়ার স্কুল প্রথম

ভাঙ্গুড়া প্রতিনিধি : পাবনার ভাঙ্গুড়ার মমতাজ মোস্তফা আইডিয়াল স্কুল ৪১তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহে জেলায় প্রথম স্থান অধিকার করেছে।

গত বুধবার সকাল সাড়ে ১০টার দিকে পাবনা জেলা প্রশাসক করিব মাহমুদ তার কার্যালয়ে বিজয়ীদের হাতে পুরুস্কার তুলে দেন।

জানা গেছে, জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে ও পৃষ্ঠপোষকতায় সারা দেশের ৪১তম বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ পালিত হয়।

জেলা প্রশাসন পাবনা কর্তৃক আয়োজনে প্রতিযোগিতায় ভাঙ্গুড়া উপজেলা থেকে মাধ্যমিক স্কুল পর্যায়ে অংশ গ্রহণ করে জুনিয়র গ্রুপে প্রথম হওয়ার গৌরব অর্জন করে মমতাজ মোস্তাফা আইডিয়াল স্কুল।

উপজেলায় প্রথম হয়ে জেলা পর্যায়ে বিভিন্ন বিদ্যালয়ের সাথে প্রতিযোগিতা করে সেখানেও প্রথম হওয়ার গৌরব অর্জন করে মমতাজ মোস্তফা আইডিয়াল স্কুলের শিক্ষার্থীরা।

তাদের প্রকল্পের বিষয় ছিল ট্রাফিক আইন ও নিরাপদ সড়ক। তাদের মূল বিষয়টি উপস্থাপন করেন বিদ্যালয়টির ১০ম শ্রেণির বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী নাইমুর রহমান।

তার সাথে আরও অংশ গ্রহণ করেন একই শ্রেণির শিক্ষার্থী উৎস ঘোষ, মোঃ সাদ আহম্মেদ, ও শাহেদুল ইসলাম। এখন তারা রাজশাহী বিভাগ পর্যায়ে প্রতিযোতিার অপেক্ষায় রয়েছেন।

এবিষয়ে মমতাজ মোস্তাফা আইডিয়াল স্কুলের প্রধান শিক্ষক মোঃ আব্দুল হাকিম বলেন, ৪১তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহে তার বিদ্যালয়ের শিক্ষার্থীরা প্রথম স্থান অধিকার করায় তিনি গর্ববোধ করেন এবং আগামীতে বিভাগ পর্যায়েও তার বিদ্যালয় প্রথম হবে বলে আশা প্রকাশ করেন।