মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০৬:১৫ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

৪৮ এ পা দিলেন ঐশ্বরিয়া

image_pdfimage_print

ভারতীয় অভিনেত্রী ও প্রাক্তন বিশ্ব সুন্দরী ঐশ্বরিয়া রাই এর জন্মদিন আজ। ৪৭ পেরিয়ে -৪৮ এ পা দিলেন তিনি। ১৯৭৩ সালের ১ নভেম্বর ভারতের কর্নাটক রাজ্যের ম্যাঙ্গালোরে জন্মগ্রহণ করেন তিনি। তার বাবা কৃষ্ণরাজ রাই, একজন অবসরপ্রাপ্ত সামুদ্রিক জীববিজ্ঞানী। মা বৃন্দা রাই, একজন লেখিকা।

ছোট বেলায় ঐশ্বরিয়ার পরিবার মুম্বাইতে চলে আসায় সেখানেই তার পড়ালেখা ও বেড়ে ওঠা। নবম শ্রেণিতে পড়াকালীন সখের বশে পেনসিলের একটি বিজ্ঞাপনের কাজ করেন। কলেজে পড়ার সময় স্থপতি হওয়ার স্বপ্ন ছিল তার। কিন্তু ভাগ্য তাকে নিয়ে এসেছে বিনোদনের জগতে। অভিনয়ের আগে তিনি মডেল হিসেবেই পরিচিত ছিলেন। সে সময় ঐশ্বরিয়ার রূপ ছিল চোখ ধাঁধানোর মতোই।

১৯৯৪ সালে তিনি ভারতের প্রতিযোগী হিসেবে ‘মিস ওয়ার্ল্ড’-এ অংশ নিয়ে বিশ্বের সেরা সুন্দরী নির্বাচিত হোন। এরপর ১৯৯৭ সালে তামিল সিনেমা ‘ইরুবার’-এর মাধ্যমে অভিনয় জগতে প্রবেশ করেন। একই বছর ববি দেওয়লের বিপরীতে ‘অউর পেয়ার হো গ্যায়া’ সিনেমার মাধ্যমে বলিউডে অভিষেক হয় তার। তবে বাণিজ্যিকভাবে সিনেমার প্রথম সাফল্য পান ১৯৯৮ সালে মুক্তিপ্রাপ্ত তামিল ‘জিন্স’ সিনেমার মাধ্যমে। এরপর পাড়ি জমান হলিউডে। সেখানেও একাধিক সিনেমা সাফল্যের সঙ্গে অভিনয় করে হয়ে উঠেন আন্তর্জাতিক তারকা।

এদিকে, ২০০৭ সালে বলিউড অভিনেতা অভিষেক বচ্চনের সঙ্গে বিয়ে বন্ধনে আবদ্ধ হন এই সুন্দরী। বিয়ের পর থেকে পর্দায় নিয়মিত না এলেও দর্শকের কাছে একই রকম জনপ্রিয় ঐশ্বরিয়া। ২০১৬ সালে রণবীর কাপুরের বিপরীতে ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’ সিনেমায় অভিনয় করে বেশ প্রশংসা কুড়িয়েছেন।

সাবেক এ বিশ্ব সুন্দরীর প্রতিটি জন্মদিনেই কোনো না কোনো চমক থাকে। এ দিনটিকে উপলক্ষ করে স্বামী অভিষেক বচ্চন বিশেষ কোনো উপহার দেন কিংবা বিদেশে ভ্রমণের আয়োজন করে থাকেন।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!