রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৪:৪৬ অপরাহ্ন

৫ম শ্রেণি পাসেই সেনাবাহিনীতে চাকরি

১০৯ ধরনের পদে ৬২৮ জনকে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ সেনাবাহিনী। এর মধ্যে জাতীয় বেতন স্কেল ২০১৫ অনুযায়ী ১১ তম হতে ২০ তম গ্রেডের পদে নিয়োগ দেওয়া হবে ৫৮৩ জন। আর বিশেষ আর্মি অর্ডার ২০১৮ অনুযায়ী নিয়োগ পাবেন ৪৫ জন।

আবেদনের যোগ্যতা ভিন্ন ভিন্ন পদের জন্য ভিন্ন রকম। কার্পেন্টার, পরিচ্ছন্নতাকর্মী, ইএন্ডবিআর, শ্রমিক, পেইন্টার, মালি, ইউএসএম এবং ধোপা হিসেবে পঞ্চম শ্রেণি পাসেই নিয়োগ দেওয়া হবে। এই পদগুলোতে বেতন স্কেল ৮ হাজার ২৫০ থেকে ২০ হাজার ১০ টাকা। বাবুর্চি, সহকারী বাবুর্চি, বার্তাবাহক, ব্ল্যাক স্মিথ, নিরাপত্তাপ্রহরী, টিন স্মিথ, ফায়ারক্রু ও অফিস সহায়ক পদে অষ্টম শ্রেণি পাসে আবেদন করা যাবে। এ ছাড়া এসএসসি, এইচএসসি ও স্নাতক অথবা সমমানের পরীক্ষায় উত্তীর্ণরাও বিভিন্ন পদে আবেদন করতে পারবেন।

যোগ্যতা পূরণসাপেক্ষে আবেদনে আগ্রহীদের বয়স শনিবার ৩১ আগস্ট, ২০২১ তারিখে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। মুক্তিযোদ্ধাদের সন্তানদের জন্য বয়সসীমা ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য। আবেদনের শেষ সময় ৩১ আগস্ট।

সেনাবাহিনী সূত্রে জানা গেছে, ৩১ আগস্ট আবেদনের সময়সীমা শেষে দ্রুত সময়ের মধ্যে এই নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হবে। নিয়োগপ্রাপ্তরা দেশের বিভিন্ন সেনানিবাসে কাজের সুযোগ পাবেন।

বিজ্ঞপ্তির নির্দেশনা অনুসারে বিভিন্ন সেনানিবাসে আবেদন করতে হবে। তবে সেনাসদর দপ্তরে আবেদনপত্র পাঠালে তা গ্রহণযোগ্য হবে না। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সেনাবাহিনীতে নিয়োগের জন্য দালাল বা প্রতারক থেকে সতর্ক থাকতে হবে। কেউ যদি নিয়োগের জন্য টাকা লেনদেনের প্রস্তাব দেয়, তাঁকে আইনপ্রয়োগকারী সংস্থার কাছে সোপর্দ করতে বলা হয়েছে।

নিয়োগ প্রক্রিয়া ও বিজ্ঞপ্তির বিস্তারিত জানতে বাংলাদেশ সেনাবাহিনীর ওয়েবসাইটে ভিজিট করুন

0
1
fb-share-icon1


© All rights reserved 2021 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
x
error: Content is protected !!