শুক্রবার, ০৭ মে ২০২১, ০৬:১৪ পূর্বাহ্ন

করোনার সবশেষ
করোনা ভাইরাসে বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় মৃত্যু বরণ করেছেন ৬১ জন, শনাক্ত হয়েছেন ১ হাজার ৯১৪ জন। আসুন আমরা সবাই আরও সাবধান হই, মাস্ক পরিধান করি। সামাজিক দূরত্ব বজায় রাখি।  

৫৪১ রানে বাংলাদেশের ইনিংস ঘোষণা

ক্যান্ডিতে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে বাংলাদেশ দল ৭ উইকেট হারিয়ে ৫৪১ রান তোলার পর প্রথম ইনিংস ঘোষণা করেছে। তৃতীয় দিনের লাঞ্চ বিরতির ৩০ মিনিট আগে ব্যাট করতে নেমেছে স্বাগতিকরা।

তৃতীয় দিনের প্রথম সেশনে ১৮ ওভার ব্যাট করে ৩ উইকেট হারিয়ে ৬৭ রান যোগ করেছে বাংলাদেশ। ফিফটি পূর্ণ করে আউট হন লিটন দাস। ৬৮ রানে অপরাজিত থাকেন মুশফিকুর রহিম।

লঙ্কান বাঁহাতি পেসার বিশ্ব ফার্নান্দো একাই নিয়েছেন চার উইকেট।

আলোর স্বল্পতায় ২৫ ওভার আগেই শেষ হয় দ্বিতীয় দিনের খেলা। বাংলাদেশ ৪ উইকেট হারিয়ে তোলে ৪৭৪ রান। মুশফিক ৪৩ ও লিটন ২৫ রানে অপরাজিত ছিলেন আগের দিন।

এর আগে মুমিনুলের ইনিংস থামে ১২৭ রানে। ৩০৪ বলের ইনিংসটি সাজান ১১টি চারে। তার আগে ১৬৩ রানের দুর্দান্ত ইনিংস খেলে সাজঘরে ফিরে যান নাজমুল হোসেন শান্ত। লাহিরু কুমারার বলে ফিরতি ক্যাচ দেন এ বাঁহাতি।

শান্তর বিদায়ে ভাঙে মুমিনুলের সঙ্গে তৃতীয় উইকেটে ২৪২ রানের ম্যারাথন জুটি। টেস্টের প্রথম দিন শেষে শান্ত-মুমিনুলের অবিচ্ছিন্ন জুটি ছিল ১৫০ রানের। বৃহস্পতিবার ম্যাচের দ্বিতীয় দিনও স্বাগতিকদের হতাশ করে বাংলাদেশকে বড় সংগ্রহের পথে এগিয়ে নেন।

দুজনে গড়েন তৃতীয় উইকেটে দেশের হয়ে রেকর্ড জুটি। তৃতীয় উইকেট জুটিতে বাংলাদেশের আগের রেকর্ড ছিল ২৩৬ রানের।

ক্যান্ডি টেস্ট ‍শুরুর আগে বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ দশটি সেঞ্চুরি ছিল মুমিনুলের। সবই দেশের মাটিতে। ৮ বছরের ক্যারিয়ারে বিদেশের মাটিতে ছিল না সেঞ্চুরির কীর্তি। অবশেষে সেই আক্ষেপ মেটান বাংলাদেশের টেস্ট অধিনায়ক।

আগের দিন ৬৪ রানে অপরাজিত ছিলেন মুমিনুল। ১২৬ রান নিয়ে প্রথম দিন শেষ করেন শান্ত। বাংলাদেশ ২ উইকেট হারিয়ে তোলে ৩০২ রান। টাইগার ওপেনার তামিম ইকবাল ৯০ রান করে আউট হন।

0
1
fb-share-icon1


শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের প্রিন্স অফ পাবনা

Posted by News Pabna on Thursday, February 18, 2021

© All rights reserved 2021 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
x
error: Content is protected !!