News Pabna
ঢাকাসোমবার , ২৪ জানুয়ারি ২০২২

৬৪০ কোটি টাকা ব্যয়ে পায়রা সেতু

News Pabna
জানুয়ারি ২৪, ২০২২ ৯:৪৭ অপরাহ্ণ
Link Copied!

পটুয়াখালীতে পায়রা নদীর ওপর ৬৪০ কোটি টাকা ব্যয়ে তৈরি হচ্ছে পায়রা সেতু। এটি নির্মাণে ঠিকাদার নিয়োগের প্রস্তাব রবিবার (২৩ জানুয়ারি) অনুমোদন দিয়েছে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি। ভার্চুয়ালি এতে সভাপতিত্ব করেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

বৈঠক শেষে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব সামসুল আরেফিন জানিয়েছেন, ‘বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ কর্তৃক কচুয়া-বেতাগী-পটুয়াখালী-লোহালিয়া-কালাইয়া সড়কে পায়রা নদীর ওপর সেতু নির্মাণ’ প্রকল্পের পূর্ত কাজ যৌথভাবে স্যামওয়ান এবং মীর আখতারের কাছ থেকে ৬৪০ কোটি ৫৫ লাখ ৩৩ হাজার ৮৪৫ টাকায় ক্রয়ের অনুমোদন দেওয়া হয়েছে।

অতিরিক্ত সচিব তথ্যানুযায়ী, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অধীন সড়ক ও জনপথ অধিদফতর কর্তৃক ‘শরীয়তপুর-জাজিরা-নওডোবা (পদ্মা সেতু সংযোগ সড়ক) উন্নয়ন’ প্রকল্পের প্যাকেজ নম্বর-ডব্লিউপি-০১-এর পূর্ত কাজ এম/এস সালেহ আহমেদের কাছ থেকে ১২৪ কোটি ৮২ লাখ ৩০ হাজার ৫৫৯ টাকায় ক্রয়ের অনুমোদন দেওয়া হয়েছে আজকের বৈঠকে।

একইসঙ্গে পানিসম্পদ মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড কর্তৃক ‘শরীয়তপুর জেলার জাজিরা ও নড়িয়া উপজেলায় পদ্মা নদীর ডান তীর রক্ষা’ প্রকল্পের প্যাকেজ নম্বর ডিপিএম-০১-এর নির্মাণকাজের ভ্যারিয়েশন বাবদ অতিরিক্ত ২৪৯ কোটি ১ লাখ ৫৩ হাজার ৭৯১ টাকা ব্যয় বাড়ানোর ক্রয় প্রস্তাবও অনুমোদন দিয়েছে কমিটি।