শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ০৫:৪৬ পূর্বাহ্ন

করোনার সবশেষ
করোনা ভাইরাসে বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৯৮ জন, শনাক্ত হয়েছেন ৪ হাজার ১৪ জন। আসুন আমরা সবাই আরও সাবধান হই, মাস্ক পরিধান করি। সামাজিক দূরত্ব বজায় রাখি।  

৮ কোটি ১৬ লাখ টাকা ব্যায়ে পাবনা ইছামতি নদী পুন:খনন কাজের উদ্বোধন ৩০ মার্চ

স্টাফ রিপোর্টার: পাবনার ঐতিহ্যবাহী ইছামতি নদীর উভয় তীরে অবৈধ স্থাপনা উচ্ছেদ ও উদ্ধারকৃত স্থানে ওয়াকওয়ে নির্মাণ এবং পুন:খনন কাজের উদ্বোধন ৩০ মার্চ।

বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড পাবনা অফিস সুত্রে জানা গেছে, ৬৪ টি জেলার অভ্যন্তরস্থ ছোট নদী, খাল ও জলাশয় পুন:খনন (১ম পর্যায়) ( প্রথম সংশোধীত) এর অংশ হিসেবে ২০২০-২০২১ অর্থ বছরে পাবনা জেলার পাবনা শহর অংশে ইছামতি নদীর উভয় তীরে অবৈধ স্থাপনা উচ্ছেদ ও উদ্ধারকৃত স্থানে ওয়াকওয়ে নির্মাণ করা হবে।

নদীর উভয় তীরে লাইব্রেরী বাজার হতে শালগাড়িয়া শশ্মানঘাট পর্যন্ত অবৈধ স্থাপনা উচ্ছেদ এবং নদীর উভয় তীরে পাবনা শহর অংশে উচ্ছেদকৃত স্থানে ৫ কিঃমিঃ ওয়াকওয়ে নির্মাণ করা হবে।

কাজ সমাপ্তির তারিখ ৩১ ডিসেম্বর ২০২১।

উচ্ছেদ কাজে ব্যয় ধরা হয়েছে দুই কোটি উনসত্তর লক্ষ চুরানব্বই হাজার তিনশত তেইশ টাকা (প্রায়)। কাজটি করছেন বেড়া উপজেলার ঠিকাদার নুরুজ্জামান মিয়া।

একই প্রকল্পের আওতায় পাবনা সদর উপজেলার বাংলা বাজার ব্রীজ হতে রামচন্দ্রপুর স্লুইচ গেট ও মন্ডলপাড়া ব্রীজ হয়ে শালগাড়িয়া শশ্নান ঘাট পর্যন্ত ২.৬৭ কিঃমিঃ সংযোগ খাল এবং ৫. কিঃমিঃ ইছামতি নদী সর্বমোট ৭.৬৭ কিঃমিঃ পুন: খনন কাজ করা হবে।

কাজ শুরুর তারিখ ১৫ মার্চ ২০২১। কাজ শেষ হবে ৩১ ডিসেম্বর ২০২১। খনন কাজে ব্যয় ধরা হয়েছে ৫ কোটি ছয়চল্লিশ লক্ষ চৌদ্দ হাজার একশত চৌদ্দ টাকা( প্রায়)।

কাজটির করছেন এলএ-টিটিএসএল জয়েন্ট ভেন্চার।

কাজ দু‘টি পানি সম্পদ মন্ত্রণালয়ের অধীন এবং বাস্তবায়নকারী বিভাগ বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড, পাবনা। সার্বিক সহযোগিতায় রয়েছে জেলা প্রশাসন, পাবনা।

বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড, পাবনার নিবার্হী প্রকৌশলী রফিকুল আলম চৌধুরী জানান, পুন:খনন এবং উচ্ছেদ কাজের উদ্বোধনী অনুষ্ঠান আগামী ৩০ মার্চ রোজ মঙ্গলবার বেলা ১১ টায় লাইব্রেরী বাজার পুরাতন ব্রিজের ওপর অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানের প্রধান অতিথি মাননীয় সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স।

বিশেষ অতিথি থাকবেন মাননীয় সংসদ সদস্য (পাবনা-সিরাজগঞ্জ) নাদিরা ইয়াসমিন জলি, পাবনা জেলা পরিষদ চেয়ারম্যান রেজাউল রহিম লাল, পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান, পাবনা সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোশাররফ হোসেন এবং পাবনা পৌর মেয়র শরীফ উদ্দিন প্রধান।

অনুষ্ঠানের সভাপতিত্ব করবেন জেলা প্রশাসক কবীর মাহমুদ।

৩০ মার্চ ইছামতি নদী উদ্ধার আন্দোলন পাবনার মানববন্ধন ও সমাবেশ

স্টাফ রিপোর্টারঃ মহামান্য হাইকোটের্র আদেশ মোতাবেক সিএস ম্যাপ অনুযায়ী পাবনার ঐতিহ্যবাহী ইছামতি নদী ” পুনরুজ্জীবিত করার দাবীতে আগামী ৩০ মার্চ মঙ্গলবার সকাল ১০ টায় ইছামতি নদী উদ্ধার আন্দোলন পাবনার উদ্যোগে লাইব্রেরীবাজার পুরাতন ব্রীজের পাশে এক মানববন্ধন ও সমাবেশের আয়োজন করা হয়েছে।

উক্ত মানববন্ধন ও সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকতে সদয় সম্মতি জ্ঞাপন করেছেন পাবনা ৫ আসনের মাননীয় সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মাননীয় সংসদ সদস্য (পাবনা – সিরাজগঞ্জ) নাদিরা ইয়াসমিন জলি, পাবনা জেলা পরিষদ চেয়ারম্যান রেজাউল রহিম লাল, পাবনা সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোশাররফ হোসেন এবং পাবনা পৌর মেয়র শরীফ উদ্দিন প্রধান।

অনুষ্ঠানের সভাপতিত্ব করবেন ইছামতি নদী উদ্ধার আন্দোলন পাবনার সভাপতি এস এম মাহবুব আলম।

উক্ত মানববন্ধন ও সমাবেশে সর্বস্তরের মানুষের উপস্থিতি কামনা করেছেন ইছামতি নদী উদ্ধার আন্দোলন পাবনার সাধারণ সম্পাদক আলহাজ্ব হাবিবুর রহমান হাবিব।

0
1
fb-share-icon1


শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের প্রিন্স অফ পাবনা

Posted by News Pabna on Thursday, February 18, 2021

© All rights reserved 2021 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
x
error: Content is protected !!