News Pabna
ঢাকাবৃহস্পতিবার , ৪ আগস্ট ২০২২

পাবনায় ডিবি পরিচয়ে খাসির মাংস নিয়ে উধাও সেই প্রতারক গ্রেফতার

বার্তাকক্ষ
আগস্ট ৪, ২০২২ ১০:১১ অপরাহ্ণ
Link Copied!

 

ডিবি পুলিশ পরিচয়ে কসাইয়ের কাছ থেকে ২৫ কেজি খাসির মাংস নিয়ে চম্পট দেওয়া প্রতারককে গ্রেফতার করেছে পুলিশ। ওই ব্যক্তির নাম আফজাল মিনহাজ সংগ্রাম (৫২)।

বুধবার (০৩ আগস্ট) রাতে নাটোরের লালপুর থানার ধুপইল গ্রাম থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার আফজাল মিনহাজ নাটোরের বড়াইগ্রাম উপজেলার চন্ডীপুর গ্রামের এরশাদ আলী মন্ডলের ছেলে।

বৃহস্পতিবার (০৪ আগস্ট) দুপুরে আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয় ।

পাবনার পুলিশ সুপার (এসপি) মহিবুল ইসলাম খান জানান, রোববার (৩১ জুলাই) সুজানগর উপজেলার চরসুজানগর এলাকার বাসিন্দা কসাই বিল্লাল হোসেনের বাড়ি গিয়ে আফজাল নিজেকে ডিবি পুলিশের লোক বলে পরিচয় দেন।

সঙ্গে থাকা তার ছবিসহ ডিবি পুলিশের কথিত পরিচয়পত্রও দেখান। তার গায়ে ডিবির ইউনিফর্ম ও সঙ্গে হাতকড়াও ছিল। এরপর জানান, একটি অনুষ্ঠানের জন্য ‘পাবনার পুলিশ সুপার স্যার’ খাসির মাংস নিতে তাকে পাঠিয়েছেন।

এরপর সন্ধ্যা পর্যন্ত তার আর কোনো খোঁজ পাননি জলিল। তিনি শেষ পর্যন্ত খালি হাতে বাড়ি ফিরে যান। প্রতারণার শিকার কসাই বিল্লাল হোসেন বিষয়টি সুজানগর থানা পুলিশকে লিখিতভাবে জানান।

এসপি আরও বলেন, পরে আধুনিক তথ্যপ্রযুক্তি ব্যবহার করে অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম এবং জিন্নাহ আল মামুনের নেতৃত্বে পাবনা ডিবি পুলিশ এবং সুজানগর থানা পুলিশ যৌথ অভিযানে যায়। নাটোরের লালপুর উপজেলার ধুপইল গ্রাম থেকে অভিযুক্ত আফজাল মিনহাজ সংগ্রামকে গ্রেফতার করেন তারা।

পরে তার কাছ থেকে ‘ডিবি, পাবনা’ লেখা একটি জ্যাকেট/কটি, এক জোড়া হাতকড়া, একটি আরটিআর মোটরসাইকেল, একটি পুলিশের আইডি কার্ড ও একটি বাটন মোবাইল ফোন জব্দ করা হয়।

পুলিশ সুপার মহিবুল জানান, গ্রেফতার আফজাল পাবনা জেলার বিভিন্ন এলাকায় এমন অনেক প্রতারণার ঘটনা ঘটিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। তার বিরুদ্ধে বিভিন্ন জেলায় পুলিশ, ডিবি, র‌্যাব পরিচয়ে প্রতারণার আটটিসহ মোট ৯টি মামলা রয়েছে।

সংশ্লিষ্ট সংবাদ:

পাবনায় ডিবি পরিচয়ে ২৫ কেজি খাসির গোস্ত নিয়ে উধাও!