News Pabna
ঢাকাবুধবার , ১৭ আগস্ট ২০২২

পাবনায় লোডশেডিংয়ের সাথে ভ্যাপসা গরম, জনজীবন অতিষ্ঠ

ফয়সাল মাহমুদ পল্লব
আগস্ট ১৭, ২০২২ ৯:২৮ অপরাহ্ণ
Link Copied!

ফয়সাল মাহমুদ পল্লব: আজ ২ ভাদ্র পাবনায় ভ্যাপসা গরমের সাথে চলছে তীব্র লোডশেডিং। ইতিমধ্যেই এ জেলায় সূচিভিত্তিক লোডশেডিংয়ে বিপর্যয় দেখা দিয়েছে। সবচেয়ে খারাপ অবস্থা পাবনা শহরের।

বেশ কদিন পূর্বে পাবনায় সামান্য বৃষ্টি হলেও বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বেশি থাকায়, বেশি গরম অনুভূত হচ্ছে। সহসা লোডশেডিং থেকে মুক্তি মেলার সম্ভাবনা নেই। এদিকে ভারী বৃষ্টিপাতের খবরও নেই। ফলে লোডশেডিং ও গরমে দিন পার করতে হচ্ছে পাবনাবাসীকে।

পাবনায় সারাদিন তাপমাত্রা ৩১ থেকে ৩৫ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকলেও বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ (আর্দ্রতা) ছিলো প্রায় ৮০ শতাংশের কাছাকাছি। ফলে ভ্যাপসা গরমে জনজীবন অতিষ্ঠ হয়ে উঠেছে।

এ রিপোর্ট লেখার সময় (রাত ৯টা) পাবনায় মাত্র ৪ কি:মি বেগে বাতাস হচ্ছে, ফলে ভ্যাপসা গরম অনুভূত হচ্ছে।

লোডশেডিংয়ের শীর্ষে রয়েছে পাবনা শহর। ১৭ আগস্ট বুধবার তীব্র লোডশেডিংয়ের কবলে পড়তে হয়েছে পাবনা শহরের মানুষকে। সর্বেোচ্চ ১ ঘণ্টা করে একাধিকবার লোডশেডিংয়ের তথ্য পাওয়া গেছে।

সন্ধ্যার পর শহরে ও শহরের বাইরে লোডশেডিংয়ের মাত্রা বেড়ে যায় বলে আমাদের উপজেলা প্রতিনিধিরা জানিয়েছেন । বিদ্যুতের অভাবে ব্যবসা-বাণিজ্যেরও ক্ষতি হচ্ছে। লেখাপড়ায় ব্যাঘাত ঘটছে শিক্ষার্থীদের।

লোডশেডিংয়ের প্রভাব পড়েছে ব্যাটারিচালিত ফ্যান, চার্জার লাইট ও হাত পাখার দোকানে। নিম্ন আয়ের মানুষ, মধ্যবিত্তরা ভিড় করছেন এসব দোকানগুলোতে। ব্যাটারিচালিত অটোরিকশা ও রিকশাচালকরা পড়েছেন বিপাকে। পর্যাপ্ত পরিমাণে চার্জ করতে না পাড়ায় দৈনন্দিন আয় নিম্ন দিকে বলে জানিয়েছেন অনেকে।

মুদি দোকানে মোমবাতির ব্যবসা বেড়েছে। বিদ্যুৎ সংকটের কারণে রোপা আমন মৌসুমে জমিতে সেচ দিতে পারছেন না কৃষকরা।

error: Content is protected !!