News Pabna
ঢাকাবুধবার , ২১ সেপ্টেম্বর ২০২২

ভাঙ্গুড়ায় দু’লক্ষ টাকা মূল্যের নিষিদ্ধ চায়না দুয়ারী জাল পুড়িয়ে ধ্বংস

আব্দুর রহিম
সেপ্টেম্বর ২১, ২০২২ ১০:৫৩ অপরাহ্ণ
Link Copied!

ভাঙ্গুড়া প্রতিনিধিঃ পাবনার ভাঙ্গুড়ায় ভ্রাম্যমান আদালতের নির্দেশে দু’লক্ষ টাকা মূল্যের নিষিদ্ধ চায়না দুয়ারী মৎস্য শিকারের জাল ধ্বংস করা হয়েছে। বুধবার (২১ সেপ্টেম্বর) দুপুরের দিকে উপজেলার নৌবাড়িয়া নতুনপাড়া গ্রামের ঘটনাটি ঘটে।

জানা গেছে, ভাঙ্গুড়া ইউনিয়নের নৌবাড়িয়া নতুনপাড়া গ্রামের মাদাই হলদারের বিরুদ্ধে নিষিদ্ধ মৎস্য জাল তৈরি ও বাজারজাত করণ করে আসছিল এমন অভিযোগে বুধবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসার ওএক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ নাহিদ হাসান খান মোবাইল কোর্ট পরিচালনা করেন।

এসময় ভাঙ্গুড়া থানার এস আই জাহিদসহ সঙ্গীয় ফোর্স বৃহদায়তনের অনেকগুলি নিষিদ্ধ ঘোষিত চায়না দুয়ারি জাল জব্দ করে। পরে সে গুলি গুমানী নদীর তীরে নিয়ে সবার সামনে পুড়িয়ে ফেলা হয় এবং মাদাই হালদারকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এ সময় উপজেলা মৎস্য কর্মকর্তা নাজমুল হুদা ও থানা পুলিশের এসআই মো: জাহিদুল ইসলাম তাকে সহযোগিতা করেন।

উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নাহিদ হাসান খান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, মাদাই হালদার (৫০)কে নিষিদ্ধ জাল তৈরী ও বাজারজাতকরণের সাথে জড়িত থাকার অপরাধে মৎস্য রক্ষা ও সংরক্ষণ আইন, ১৯৫০ এর ৫ ধারা মোতাবেক ৫হাজার টাকা অর্থদন্ডারোপ করা হয়েছে। জব্দকৃত জাল নিরাপদ স্থানে পুড়িয়ে ফেলা হয়েছে।

error: Content is protected !!