News Pabna
ঢাকারবিবার , ২৫ সেপ্টেম্বর ২০২২

করতোয়া নদীতে নৌকাডুবি: ২৪ জনের মরদেহ উদ্ধার

বার্তাকক্ষ
সেপ্টেম্বর ২৫, ২০২২ ৯:৫৮ অপরাহ্ণ
Link Copied!

পঞ্চগড়ে করতোয়া নদী পারাপারের সময় অতিরিক্ত যাত্রীর চাপে নৌকাডুবির ঘটনা ঘটেছে। প্রায় ১২০ জন যাত্রী নিয়ে ডুবে যাওয়া নৌকাটির অধিকাংশ যাত্রী এখনো নিখোঁজ। সর্বশেষ পাওয়া তথ্য অনুযায়ী নারী-পুরুষ ও শিশুসহ ২৪ জনের মরদেহ উদ্ধার করা সম্ভব হয়েছে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের একটি ইউনিট উদ্ধার কাজে অংশ নিয়েছে। পাশাপাশি স্থানীয়রাও উদ্ধার কাজে অংশ নিয়েছেন।

আজ রবিবার (২৫ সেপ্টেম্বর) জেলার বোদা উপজেলার মাড়েয়া ইউনিয়নের আউলিয়া ঘাট এলাকায় বিকেল ৩টার দিকে এই ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, আজ সনাতন ধর্মাবলম্বীদের উৎসব মহালয়াকে কেন্দ্র করে পার্শ্ববর্তী বড়শশী ইউনিয়নের বদেশ্বরী মন্দিরে পূজার আয়োজন করা হয়। সেখানে অংশ নিতে জেলার বিভিন্ন এলাকা থেকে পূণ্যার্থীরা বদেশ্বরী মন্দির যাওয়ার জন্য মাড়েয়ার আউলিয়া ঘাটে উপস্থিত হন। পূজার কারণে অন্যান্য দিনের তুলনায় যাত্রীদের চাপ বেশি ছিল আজ। বিকাল ৩টার দিকে অতিরিক্ত যাত্রী উঠানোর কারণে নৌকাটি মাঝ নদীতে আসা মাত্র ডুবে যায়। গত তিন দিনের ভারী বর্ষণের কারণে নদীতে পানি বৃদ্ধি পায়। ফলে নৌকা ডুবে যাওয়ায় মাঝ নদী থেকে নৌকার অধিকাংশ যাত্রী সাঁতার কেটে তীরে ফিরতে পারেননি।

আউলিয়ার ঘাটে উদ্ধার অভিযানে নেতৃত্বদানকারী কর্মকর্তা শাহজাহান আলী বলেন, আমরা স্থানীয়দের সহযোগিতায় উদ্ধার কাজ অব্যাহত রেখেছি। নদীর পানি বেশি হওয়ায় উদ্ধার কাজে ব্যাঘাত ঘটছে। উদ্ধার কাজে অংশ নিতে রংপুর থেকে ডুবুরি দল আসছেন।

error: Content is protected !!