News Pabna
ঢাকারবিবার , ২০ নভেম্বর ২০২২

কাতারে বাংলাদেশি শ্রমিকদের বিনা মূল্যে খেলা দেখার সুযোগ

ডেস্ক নিউজ
নভেম্বর ২০, ২০২২ ৯:২১ অপরাহ্ণ
Link Copied!

কাতারের বিভিন্ন শিল্প এলাকায় বাংলাদেশিসহ হাজারো প্রবাসী শ্রমিকের জন্য বিনা মূল্যে খেলা দেখার ব্যবস্থা করা হয়েছে।

দোহায় আলবিদা পার্কে মূল ফ্যান জোনে প্রবেশের বেলায় ‘হায়া কার্ড’ দেখানো বাধ্যতামূলক হলেও শ্রমিকদের জন্য আয়োজিত ফ্যান জোন সবার জন্য উন্মুক্ত। যে তিনটি জায়গায় বিদেশি শ্রমিকদের জন্য বিনা মূল্যে খেলা দেখার ব্যবস্থা করা হয়েছে, সেগুলোর মধ্যে সানাইয়া শিল্পাঞ্চলের এশিয়ান টাউনে শুধু বিশ্বকাপের ম্যাচ দেখা নয়, বরং এশিয়ান এবং বিভিন্ন আন্তর্জাতিক সাংস্কৃতিক দলের নানা রকম পরিবেশনার আয়োজন করা হয়েছে।

আরেক শহর আলখোরে স্পোর্টস কমপ্লেক্সে শ্রমিকদের জন্য দ্বিতীয় ফ্যান জোন স্থাপন করা হয়েছে। বিনা মূল্যে বিশ্বকাপের সব ম্যাচ দেখার পাশাপাশি নানা ধরনের সাংস্কৃতিক পরিবেশনা উপভোগ করতে পারবেন ওই এলাকায় বসবাসরত বিদেশি শ্রমিকেরা। আরেকটি ফ্যান জোন স্থাপন করা হয়েছে নিউ ইন্ডাস্ট্রিয়াল এলাকায়। এখানে থাকছে খেলাধুলার বিভিন্ন প্রতিযোগিতাও পুরস্কার বিতরণ এবং শ্রমিকদের জন্য বিনা মূল্যে রক্তচাপ ও ডায়াবেটিক পরীক্ষার ব্যবস্থা।

কর্তৃপক্ষ জানায়, ১৮ নভেম্বর থেকে শুরু হয়ে এসব আয়োজন চলবে ১৮ ডিসেম্বর পর্যন্ত। প্রতিদিন বিকাল ৪টা থেকে রাত ১০টা অবধি থাকবে আনন্দ ও বিনোদনমূলক নানা আয়োজন। বিনা মূল্যে এভাবে নিজেদের কাছাকাছি এলাকায় বিশ্বকাপের খেলা দেখার খবরে আনন্দিত বাংলাদেশি প্রবাসী শ্রমিকসহ অন্য দেশগুলোর অভিবাসী কর্মীরা।

error: Content is protected !!