News Pabna
ঢাকাবুধবার , ২৩ নভেম্বর ২০২২

বিএনপির পকেট কমিটি বাতিলের দাবিতে সুজানগরে বিক্ষোভ

সুজানগর প্রতিনিধি
নভেম্বর ২৩, ২০২২ ৯:৪১ অপরাহ্ণ
Link Copied!

সুজানগর প্রতিনিধি: পাবনার সুজানগর উপজেলা ও পৌর বিএনপির আহবায়ক কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২২ নভেম্বর) বিকেলে পাবনার সুজানগর উপজেলার দুলাই ইউনিয়নের চিনাখড়া বাজারে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

তৃণমূলের নেতাকর্মীদের উপেক্ষা করে আর্থিক লেনদেনের মাধ্যমে আহবায়ক কমিটি ঘোষণার অভিযোগে দুলাই ইউনিয়ন বিএনপির ব্যানারে এ বিক্ষোভ মিছিল করে দলীয় কর্মীরা।

বাংলাদেশ জাতীয়তাবাদী কৃষকদল কেন্দ্রীয় কমিটির সভাপতি কৃষিবিদ হাসান জাফির তুহিন, পাবনা জেলা বিএনপির আহবায়ক হাবিবুর রহমান হাবিব ও সদস্য সচিব এড.মাকসুদুর রহমান মাসুদ খন্দকারের বিরুদ্ধে শ্লোগান দেন বিক্ষুব্ধ নেতাকর্মীরা।

বিক্ষোভ মিছিলটি দুলাই বাজারের পাবনা-নগরবাড়ির প্রধান সড়ক প্রদক্ষিণ করে বাসস্ট্যান্ডে গিয়ে শেষে এক সংক্ষিপ্ত পথসভা অনুষ্ঠিত হয়।

পরে দুলাই ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি হাবিবুর রহমান মাস্টারের সভাপতিত্বে ও উপজেলা শ্রমিকদলের সভাপতি আব্দুল মান্নান মোল্লার সঞ্চালনায় পথসভায় বক্তব্য দেন, উপজেলা বিএনপির সাবেক দপ্তর সম্পাদক মহিতুর মাস্টার, দুলাই ইউনিয়ন বিএনপির সাবেক সহ-সভাপতি আবুল কাশেম প্রামানিক, সাবেক সহ সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, বিএনপি নেতা আব্দুল আওয়াল প্রামানিক, রহমত খান, শ্রমিক দলনেতা রফিক মেম্বার, ছালাম, মুকুল, যুবদল নেতা রাসেল শেখ, সোলাইমান প্রামানিক, আশরাফ প্রামানিক, ছাত্রনেতা রাফাত প্রমুখ।

বক্তরা বলেন, তৃণমূলের নেতাকর্মীদের মতামত উপেক্ষা করে অর্থের বিনিময়ে জেলা বিএনপির ঘোষণা দেওয়া মনগড়া পকেট কমিটিকে সুজানগরের তৃণমূলের বিএনপির নেতাকর্মীরা প্রত্যাখান করেছে।

অতি দ্রুত সময়ের মধ্যে বিতর্কিত একতরফা সুজানগর উপজেলা ও পৌর বিএনপির আহবায়ক কমিটি বাতিল করা না হলে কঠোর কর্মসূচি ঘোষণা দেয়া হবে বলেও জানান তারা।

উল্লেখ্য আগের কমিটি বিলুপ্তি ঘোষণার ২ বছর পর সম্প্রতি আলহাজ্ব এ.বি.এম তৌফিক হাসানকে আহবায়ক ও শেখ আব্দুর রউফকে সদস্য সচিব করে ২১ সদস্য বিশিষ্ট সুজানগর উপজেলা বিএনপি এবং কামরুল হুদা কামাল বিশ্বাসকে আহবায়ক ও জসিম বিশ্বাসকে সদস্য সচিব করে ২১ সদস্য বিশিষ্ট সুজানগর পৌর বিএনপির নতুন আহবায়ক কমিটির অনুমোদন দেয় পাবনা জেলা বিএনপির আহবায়ক হাবিবুর রহমান হাবিব ও সদস্য সচিব এড. মাকসুদুর রহমান মাসুদ খন্দকার।

error: Content is protected !!