News Pabna
ঢাকাশনিবার , ২ জুলাই ২০২২

সাইবার ও ফাইন্যান্সিং অপরাধ দমনে প্রস্তুতি নিতে হবে: আইজিপি

বার্তা কক্ষ
জুলাই ২, ২০২২ ১১:৫১ অপরাহ্ণ
Link Copied!

বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজি) ড. বেনজীর আহমেদ বলেছেন, বাংলাদেশ পুলিশ শুধুমাত্র একটি প্রতিষ্ঠানই নয়, পুলিশ একটি গৌরবের নাম। পরিবর্তনশীল সমাজ ব্যবস্থায় প্রথাগত গতানুগতিক অপরাধ কমছে। কিন্তু সাইবার ও ফাইন্যান্সিং অপরাধ বাড়ছে। পুলিশ বাহিনীকে এ অপরাধ দমনে প্রস্তুতি নিতে হবে।

শুক্রবার বিকালে রাজশাহীর পুলিশ লাইনে রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন পুলিশপ্রধান।

তিনি আরও বলেন, রাজশাহী মহানগর পুলিশ জনগণের কাছে সেবা পৌঁছে দিতে কাজ করে যাচ্ছে। করোনাকালে মানবিক পুলিশিং সেবা, অক্সিজেন সেবাসহ ইনোভেটিভ সেবা দিয়ে প্রশংসিত হয়েছে। তারা জনগণের হৃদয়ে জায়গা করে নিতে সক্ষম হয়েছে। তবে মনে রাখতে হবে ভালোর কোনো শেষ নেই। ভালো কাজের রেকর্ড আরও ভালো কাজ দিয়ে ভাঙতে হবে।

তিনি বলেন, বাংলাদেশের মানুষ শান্তিপ্রিয়। ধর্মীয় উগ্রবাদে বিভিন্ন গোষ্ঠীর ইন্ধন রয়েছে। বিভিন্ন ধর্মের নামে উগ্রবাদ ছড়িয়ে দেওয়া হয়। নতুন সভ্যতার সূচনায় সামাজিক বিচ্ছিন্নতা বাড়ছে। যার ফলস্বরূপ সামাজিক অবক্ষয় প্রসূত অপরাধ বাড়ছে। এটা পুলিশের পাশাপাশি সামাজিক আন্দোলনের মাধ্যমে রুখে দিতে হবে।

ড. বেনজীর বলেন, আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে নিজেদের টাকায় পদ্মা সেতু তৈরি করেছি। ২০৪১ সালের মধ্যে একটি আত্মমর্যাদাসম্পন্ন দেশের সূচনা হয়েছে পদ্মা সেতুর উদ্বোধনের মাধ্যমে। আগামী তিন বছরের মধ্যে আমাদের অর্থনীতিতে ১০ শতাংশ গ্রোথ হবে। আমরা জাতি হিসেবে বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়াবো। বর্তমান প্রধানমন্ত্রীর নেতৃত্বে আমরা পদ্মার মতো আরও দুটো সেতু বানাতে পারি। প্রধানমন্ত্রীর অদম্য নেতৃত্বে আমরা জনগণের প্রথম ভরসাস্থল হয়ে কাজ করে যেতে চাই।

আরএমপি পুলিশ কমিশনার আবু কালামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন- রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য গোলাম সাব্বির সাত্তার, বাংলাদেশ পুলিশ একাডেমির অধ্যক্ষ আবু হাসান মোহম্মদ তারিক, রাজশাহী রেঞ্জ ডিআইজি আব্দুল বাতেন, রাজশাহী মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল।

এ সময় রাজশাহী রেঞ্জ, আরএমপি, বিভিন্ন জেলার পুলিশ সুপারসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এর আগে সকালে রাজশাহী মহানগর পুলিশের ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকীকে সামনে রেখে বর্ণাঢ্য র‌্যালিসহ নানা আয়োজনের মধ্যে দিয়ে কর্মসূচির সূচনা হয়। র‌্যালিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশপ্রধান ড. বেনজীর আহমেদ।

র‌্যালিটি নগরীর ভেড়িপাড়া মোড় হতে শুরু হয়ে পুলিশ লাইন্সে এসে শেষ হয়। র‌্যালিতে রাজশাহী মহানগর পুলিশের বিভিন্ন থানা ও ফাঁড়ির পুলিশ সদস্যসহ আরএমপি পুলিশের ব্যান্ড দল অংশগ্রহণ করে। র‌্যালি শুরুর পূর্বে প্রধান অতিথি বেলুন, ফেস্টুন ও কবুতর অবমুক্তকরণের মাধ্যমে প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানের উদ্বোধন করেন। র‌্যালি শেষে প্রধান অতিথি পুলিশ লাইনসে বিশেষ রক্তদান কর্মসূচি, অনাবাদি জমিতে সবজি চাষের উদ্বোধন, বৃক্ষরোপণ এবং মৎস্যপোনা অবমুক্তকরণ কর্মসূচির উদ্বোধন করেন।