রবিবার, ২৪ জানুয়ারী ২০২১, ১১:০৬ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

পাবিপ্রবিতে শেখ হাসিনা হলের যাত্রা শুরু

নবনির্মিত শেখ হাসিনা ছাত্রী হল

image_pdfimage_print
নবনির্মিত শেখ হাসিনা ছাত্রী হল

নবনির্মিত শেখ হাসিনা ছাত্রী হল

পাবিপ্রবি প্রতিনিধি : পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নবনির্মিত শেখ হাসিনা ছাত্রী হলের শুভ উদ্বোধন করা হয়েছে।

সোমবার সকালে বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. আল-নকীব চৌধুরী ফিতা কেটে এর উদ্বোধন করেন। এরপরই ছাত্রীরা বরাদ্দপ্রাপ্ত আসনে গিয়ে ওঠেন। প্রায় পাঁচশত ছাত্রীকে এই হলের আসন বরাদ্দ দেয়া হয়েছে।

নবীন এই বিশ্ববিদ্যালয়ে গত বছরের এপ্রিল মাসে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছাত্র হলের উদ্বোধন করা হয়। শেখ হাসিনা হল উদ্বোধনের মাধ্যমে এই বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন ও ইতিহাসে বিশেষ মাইলফলকের সৃষ্টি হলো।

শেখ হাসিনা ছাত্রী হল উদ্বোধনের সময় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. আল-নকীব চৌধুরী ছাত্রীদের উদ্দেশে বলেন, বিশ্ববিদ্যালয় জীবন যেমন সবচেয়ে আনন্দময়, সময় তেমনি জ্ঞান অর্জনেরও সময়। নিজেদেরকে আগামী দিনের যোগ্য নাগরিক ও মানুষ হিসেবে গড়ার সময়। বিশ্ববিদ্যালয়ের হল শিক্ষার সহায়ক ভূমিকা পালন করবে। আর বিশ্ববিদ্যালয়ের নিজস্ব আবাসন (হল) জীবনও নানাভাবে তাৎপর্যময়। জাতির জনকের কন্যা প্রধানমন্ত্রীর নামে এই হল।

জাতির জনক ও তার কন্যা শেখ হাসিনার জীবনাদর্শ থেকে দেশপ্রেম, মানুষকে ভালোবাসা, ত্যাগের শিক্ষা অর্জন করতে হবে। মানুষের জন্য কাজ করতে হবে। শিক্ষাজীবন শেষে পরিবার ও মানুষের জন্য উল্লেখযোগ্য কিছু করলেই কেবল দায় কিছুটা শোধ করা হবে। ভবিষ্যতে আদর্শ নাগরিক হলে দেশপ্রেমের মধ্যেই জীবনের স্বার্থকতা বলে ভিসি উল্লেখ করেন।

হলের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইঞ্জিনিয়ারিং ও টেকনোলজি অনুষদের ডিন সাইফুল ইসলাম, প্রক্টর আওয়াল কবির জয়, ছাত্র উপদেষ্টা ড. মো. হাবিবুল্লাহ, বাংলা বিভাগের চেয়ারম্যান ড. এম আব্দুল আলীম, ব্যবসায় প্রশাসন বিভাগের চেয়ারম্যান মো. কামরুজ্জামান, বঙ্গবন্ধু হলের প্রভোস্ট রাশেদ কবির, শেখ হাসিনা হলের প্রভোস্ট ড. মীর খালেদ ইকবাল চৌধুরী, সিনিয়র শিক্ষকদের মধ্যে আবু সুফিয়ান, শফিউল আজম, রাশেদুল হক, রাহিদুল ইসলাম, আনোয়ার হোসেন রতন কুমার পাল প্রমুখ।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!